মাদকমুক্ত সমাজ গড়তে না পারলে উন্নত রাষ্ট্র গড়া সম্ভব নয়-এড.শামসুল হক টুকু এমপি

0
168

পাবনা থেকে শামীমা হক: স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড: শামসুল হক টুকু এমপি বলেছেন, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা না করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গড়া সম্ভব নয়। এ জন্য শিশু অধিকার, সুরক্ষা ও সুষম বিকাশ সংরক্ষণ করার জন্য সমাজে সচেতনতা বৃদ্ধি করতে হবে।
আজ রবিবার বেলা ১১ টায় পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস্, বাংলাদেশ জাতীয় সংসদ এর আয়োজনে তার নিজ বাসভবনে শিশু অধিকার, সুরক্ষা ও সুষম বিকাশ সংরক্ষণ সহ মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এমপি টুকু আরো বলেন, শিশু ও যুব সমাজকে মাদকমুক্ত করতে পারলেই আগামীতে উন্নত রাষ্ট্র গড়া সম্ভব হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই উন্নত রাষ্ট্র গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।
তিনি বলেন, শিশুদেরকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে অভিভাকদের সচেতন থাকবে হবে। তারা কোথায় যাচ্ছে, কেমন সঙ্গীদের সাথে ঘুরছে, মাদক সেবন করছে কি না সেদিকে খেয়াল রাখারও আহবান জানান অভিভাবকদের প্রতি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মাহমুদ দেলোয়ার, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন, বেড়া পৌর সভার মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন, সাঁথিয়া পৌর সভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক, সুজানগর পৌর সভার মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব সহ বেড়া, সাঁথিয়া ও সুজানগর উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here