Tuesday , August 3 2021
Home / অপরাধ / সুনামগঞ্জের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

সুনামগঞ্জের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ঢাকা, ৩১ মে ২০২১ইং (ডিজিটাল বাংলাদেশ রিপোর্ট): আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাব আকরম খাঁ মিলনায়তনে সুনামগঞ্জ-১ এর এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখল ও জমি রেজিষ্ট্রি, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর ভয়ভীতি প্রদর্শন, ধর্মীয় অবমাননা ও সাম্প্রদায়িক উস্কনীমূলক বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ হিন্দু পরিষদ।

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কৃষি ব্যাংক সিবিএ সুনামগঞ্জ জেলার আঞ্চলিক সভাপতি বিকাশ রঞ্জন সরকারের জমি জোরপূর্বক দখল ও রেজিষ্ট্রি, মিথ্যা মামলা দিয়ে হয়রানী, ভয়ভীতি প্রদর্শন, ধর্মীয় অবমাননা ও সাম্প্রদায়িক উস্কনীমূলক বক্তব্য এবং মোঃ ইমরান কর্তৃক জোরপূর্বক জমি দখল, গাছ কর্তন ও জোরপূর্বক মৎস আহরণের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে ভূক্তভোগী পরিবারবর্গের পক্ষ থেকে ভূক্তভোগী মিথ্যা মামলা ও হয়রানীর শিকার বিকাশ রঞ্জন সরকার অন্য ভূক্তভোগী পরিবারের মোঃ ইমরান ও মাহফুজুর রহমান মিজান, বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র, বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রবাল দেবনাথ অপু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লিটন কৃষ্ণ দাস, সুনামগঞ্জ জেলার বাংলাদেশ হিন্দু যুব পরিষদের সভাপতি অমর চক্রবর্তী, হিন্দু যুব পরিষদ সিলেট জেলা সভাপতি নিপু দাস উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী বিকাশ চন্দ্র সরকার বলেন, সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন প্রতারণা করে আমার ২ একর ৫ শতক জমি রেজিষ্ট্রি করে নিয়েছে। যার বর্তমান বাজার মূল্য ২০ লক্ষ টাকার অধিক। তিনি টাকা পরিশোধ করবেন করবেন বলে অদ্যাবদি পরিশোধ করেন নাই। এ ছাড়াও আমার কাছ থেকে ৪ শতক জমি ক্রয় করে সেই দাগের ৩৭ শতক জমি জোরপূর্বক বাউন্ডারি ওয়াল দিয়ে জবরদখল করে রেখেছে। আমার পূর্বের জমি টাকা ও জোরপূর্বক জমি দখল বিষয়ে কথা বলতে গেলে তিনি বিভিন্ন সময়ে হুমকি-ধামকি প্রদান করেন এবং বিগত ০৩/০৫/২১ তারিখে আমার উপরে তার বড়ভাই হাজী মোশারফ হোসেন মাসুদ ও তার ছেলে তানভির হোসেন সাগর হামলা চালায়। এর পরিপ্রেক্ষিতে আমি ধর্মপাশা থানায় একটি মামলা রজু করি, যার নং-০৩, তারিখ- ০৪/০৫/২০২১ইং। পরবর্তীতে তিনি প্রভাব দেখিয়ে থানা প্রশাসনকে কাজে লাগিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন। তার বড়ভাই প্রকাশে অশ্লীল ভাষায় সাম্প্রদায়িক ও উস্কানীমূলক গালিগালাজ দেয়। প্রাণনাশের হুমকি প্রদান করে এবং সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারেরও জোর দাবি জানান ভুক্তভোগী বিকাশ চন্দ্র সরকার।

ভুক্তভোগী মোঃ ইমরান বলেন যে, সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন সরকার কর্তৃক আমাদের বন্দোবস্তকৃত জমি প্রভাব খাটিয়ে তা বাতিল করে দিয়েছেন এবং জোরপূর্বক আমার ৮০ শতক জমি দখল, জমির গাছ কর্তন ও জলাশয়ের মাছ আহরণ করে নিয়ে গেছেন। এই বিষয়ে প্রতিবাদ করলে বিভিন্ন সময় লোক মারফত হুমকি-ধামকি প্রদান করেছেন। জমির বাবদ টাকা প্রদান বা অন্যত্র সমমূল্যের জমি প্রদান করবে মর্মে লোকমারফত বললেও কোন প্রতিশ্রুতিই তিনি পূরণ করেনি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি।

বাংলাদেশ হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক প্রবাল দেবনাথ অপু বলেন, ভুক্তভোগী পরিবার যাতে ন্যায় বিচার পান সে জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করেন।

বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র বলেন, প্রশাসনের নিকট এই বিষয়টি সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুমন কুমার রায় বলেন, বিকাশ রঞ্জন সরকারের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে। এই ধরণের মামলা খুবই নিন্দনীয় এবং দুঃখ জনক। তিনি আরো উল্লেখ করেন, প্রশাসনকে প্রভাবিত করে একটি কাউন্টার মামলা করা হয়েছে। এই ভুক্তভোগী পরিবারগুলো যেন ন্যায় বিচার পায় সে জন্য তিনি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র, বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুমন কুমার রায়, বাংলাদেশ হিন্দু পরিষদ-কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও  বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি প্রবাল দেবনাথ অপু, বাংলাদেশ হিন্দু যুব পরিষদ-সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অমর চক্রবর্তী, বাংলাদেশ হিন্দু যুব পরিষদ-সিলেট জেলা শাখার সভাপতি নিপু দাশ প্রমুখ নেতৃবৃন্দ।

About digitalbangladesh24

চেক

বিয়ে করলেন রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার ও পাবনা প্রতিনিধি, ১১ জুন : বিয়ে করলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *